reporterঅনলাইন ডেস্ক
  ১২ সেপ্টেম্বর, ২০১৯

শাবিতে মাদকবিরোধী র‌্যালি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে এ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এ সময় ‘মাদকমুক্ত শাবিপ্রবি গড়বই আমরা’, ‘পেনশামুক্ত সমাজ চাই’, ‘জীবন বিনাশী ইয়াবা সেবনকে না বলুন’, ‘সর্বদা মাদককে না বলুন’, ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ ইত্যাদি স্লোগানসংবলিত প্ল্যাকার্ড বহন করেন শাবি শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দেশে মাদকের ছড়াছড়ি। মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশকে মাদকমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপাচার্য আরো বলেন, সাম্প্রতিক শাবিতে মাদক সেবন বেড়ে গেছে। কয়েকজনকে আটকও করা হয়েছে। শাবিকে মাদকমুক্ত করা হবে। এখানে কোনো ধরনের মাদক থাকবে না। শাবি প্রশাসন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এ ছাড়া মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার ও সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান উপাচার্য। সমাবেশে শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ।

র‌্যালি ও সমাবেশে উপস্থিত ছিলেন ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. কবির হোসেন, অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ড. আসিফ ইকবালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close