খাগড়াছড়ি কলেজে ফেনী ইউনিভার্সিটির সেমিনার

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

পার্বত্য জেলা খাগড়াছড়িতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারের আয়োজন করেছে ফেনী ইউনিভার্সিটি। ৩১ আগস্ট শনিবার সকালে খাগড়াছড়ি সরকারি কলেজের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মাৎস্যবিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করতে গিয়ে উপাচার্য বলেন, ফেনী ইউনিভার্সিটিতে যে টিউশন ফি গ্রহণ করা হয়, তা অন্যান্য প্রাইভেট ইউনিভার্সিটির ফি-এর চেয়ে অনেক কম। আর বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে আমাদের কিছু সামাজিক দায়বদ্ধতা আছে। দরিদ্র, সুবিধাবঞ্চিত অথচ মেধাবী, এমন শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে, সেদিকে আমরা লক্ষ রাখি। এ ছাড়া উপজাতি শিক্ষার্থীদের বাড়তি সুযোগ-সুবিধা দেওয়া হয় এখানে।

উচ্চশিক্ষায় আঞ্চলিক পরিপ্রেক্ষিত বিষয়ে আলোচনা করতে গিয়ে ড. সাইফুদ্দিন শাহ বলেন, খাগড়াছড়ি একটি সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চল। ফেনী সীমান্তবর্তী উপকূলীয় অঞ্চল। এসব অঞ্চলে উন্নয়ন হয় ধীরে। তাই এসব অঞ্চলে উন্নয়নের জন্য নজর দিতে হবে। তবেই দেশের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত হবে। আর সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটি।

খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ ইলিয়াসের সভাপতিত্বে সেমিনারে ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ মনিরুজ্জামানের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সেমিনারে দ্বাদশ শ্রেণির পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"