reporterঅনলাইন ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর, ২০১৯

‘যত দিন বাংলাদেশ বেঁচে থাকবে তত দিন বঙ্গবন্ধুর নাম অজেয় থাকবে’

যত দিন বাংলাদেশ বেঁচে থাকবে, তত দিন বঙ্গবন্ধুর নাম অজেয় থাকবে। ২২ আগস্ট বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।। এর আগে সকাল সাড়ে ১০টায় কালোব্যাজ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোক র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর ভাস্কর্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পার্ঘ অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। পর্যায়ক্রমে পুষ্পার্ঘ অর্পণ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগ, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, বিএনসিসি, থিয়েটারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সংগঠন।

আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুরøাহ সিরাজী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের এবং শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। ফার্মেসী বিভাগের সহকারি অধ্যাপক মো. এনামুল হক ও নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক ইসরাত জাহান লিপার সঞ্চালনায় সভার প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার মতো কৃতকর্মের ফল এবং আমাদের সে লজ্জাজনক অবস্থানকে ধুয়ে মুছে ফেলার জন্য এ দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নই একমাত্র পথ।

সভার সভাপতি উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, বাংলাদেশের ইতিহাস মানেই বঙ্গবন্ধু। ১৫ আগস্টের হত্যাকান্ডের দায় আমরা এড়াতে পারি না। এ মানুষটি বেঁচে থাকলে বাংলাদেশ আজ বিশ্বের প্রথম সারির উন্নত দেশে পরিণত হতো।

সভায় স্বাগত বক্তব্য দেন জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক এবং কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close