বৃদ্ধাশ্রমে ‘তারুণ্য’র আসবাপত্র বিতরণ

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

এ আর রাশেদ, ইবি

বৃদ্ধাশ্রমে সুবিধাবঞ্চিত মায়েদের মাঝে ব্যবহারিক আসবাপত্র বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে ২৯ আগস্ট কুষ্টিয়া সার্কিট হাউসের সামনে অবস্থিত উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে তিনটি চৌকি ও একটি সিলিং ফ্যান প্রদান করে তারা।

এ সময় তারুণ্যের উপদেষ্টা ও বিশ^বিদ্যালয়ের ইইই বিভাগের ড. মাহবুবর রহমান, উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের পরিচালক মোহাম্মাদ মিঠু, আফরোজা খাতুন, তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, সহ-সভাপতি ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন, সাবেক সাধারণ সম্পাদক তাইয়েব হোসেনসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে তারুণ্যের উপদেষ্টা ড. মাহবুবর রহমান বলেন, মায়েদের জায়গা প্রকৃতার্থে বৃদ্ধাশ্রম নয় বরং তাদের জায়গা পরম মমতা ও যতেœর সঙ্গে সন্তানের কোল। এখানকার প্রতিটি মা যেদিন নিজের ঘরে ফিরে যাবেন, সেদিন এ বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠার উদ্দেশ্য পূর্ণতা পাবে।

তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন বলেন ‘মা-বাবা সন্তানের জন্য কখনোই বোঝা নয়। তারা আমাদের সম্পদ। মা-বাবার সব দায়িত্ব নেওয়া সন্তানের কর্তব্য। সবাই যদি সেই দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করে তাহলে আমাদের আজকের এই কর্মসূচি সফল ও সার্থক হবে। উল্লেখ্য, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানকে

সামনে রেখে তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে তাদের জনকল্যাণ ও স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রমের মধ্যে- স্বেচ্ছায় রক্তদান, লিডারশিপ ট্রেনিং, অসহায় শিক্ষার্থীদের সহয়তা ও শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ বিশেষভাবে উল্লেখযোগ্য।

"