কুবিতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরিবারের সদস্যরা। এ বছর ১৫ আগস্ট ঈদুল আজহার ছুটির মাঝে পড়ায় আজ ২২ আগস্ট বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়টিতে শোক দিবসের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় শোকর‌্যালি বের করা হয় বিশ্ববিদ্যালয়ে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, রেজিস্টার প্রফেসর ড. আবু তাহেরসহ বিশ্ববিদ্যালয়ের সব পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। র‌্যালির পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ হতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এ সময় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহেরসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও বিভিন্ন বিভাগের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, শাখা ছাত্রলীগ, বিএনসিসি, থিয়েটারসহ বিভিন্ন বিভাগ ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে জাতীয় শোক দিবস পালন করে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"