সিআইইউতে রি-ব্র্যান্ডিং বিষয়ক প্রতিযোগিতার জমজমাট ফাইনাল

প্রকাশ | ২২ আগস্ট ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে রি-ব্র্যান্ডিং বিষয়ক প্রতিযোগিতার ফাইনাল ‘গেম অব প্রেজেন্টশন ভলিউম-২’। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটরিয়ামে ইনডিপেনডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) এই প্রতিযোগিতার আয়োজন করে।

এতে ক্লাবের সদস্যরা ছাড়াও বিভিন্ন স্কুলের একাধিক শিক্ষার্থী অংশ নেন। পরে ১০টি দল থেকে ৩টি দলকে বিচারকরা ফলাফলের ভিত্তিতে বিজয়ী ঘোষণা করেন।

ছাত্রছাত্রীদের প্রেজেন্টেশন ভীতি কাটানো, বাজারে পণ্যের উপস্থাপন ও ব্যবহার নিশ্চিত করার নানা কৌশল তুলে ধরতে সিআইইউর মার্কেটিং বিভাগের অধীনে এবারের প্রতিযোগিতাটির আয়োজন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কৃতী ছাত্রী রাফা রায়েদা।

অনুষ্ঠানের ৩ বিচারক হলেনÑ ওফ রেগেলা প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর আবরার হোসাইন, প্রতিযোগিতার সহযোগি প্রতিষ্ঠান শেয়ারট্রিপের সহকারী ম্যানেজার মোফাস্সাল আজিজ ও রেডিও ফুর্তি চট্টগ্রাম স্টেশনের চিফ মুনতাসির হোসাইন।

আয়োজকরা জানান, ভোক্তাদের রুচি ও মনোভাব সর্বদা পরিবর্তনশীল। প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকার লড়াইয়ে তাই কোম্পানিগুলোকে সমন্বয় রাখতে অনেক সময় নিজেদের প্রতিষ্ঠানের নাম, লোগো, ট্যাগ লাইন, পণ্যের মান, নকশা ইত্যাদি ‘রি-ব্র্যান্ডিং’ বা পরিবর্তনের মাধ্যমে বিপণন কৌশল অবলম্বন করতে হয়। এবারের আয়োজনে শিক্ষার্থীরা এই বিষয়ে তাদের চমৎকার সব ভাবনা ও আইডিয়াগুলো উপস্থাপন করেন।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ‘হাউস স্ট্রাক’ নামের একটি চৌকস দল। তাদের পাশাপাশি প্রথম রানারআপ হয় ‘হাউস লেননিস্ট্রার’ ও দ্বিতীয় রানারআপ হওয়ার গৌরব অর্জন করে ‘হাউস গ্রেয়জয়’।

শারমিন আক্তার নামের একজন ছাত্রী বলেন, খু-উ-ব-ই ভালো লাগছে পুরস্কার পেয়ে। ইচ্ছে আছে বড় কোম্পানিতে জব করার। এখানে অংশ নিয়ে অনেক উৎসাহ পেয়েছি।

সিআইইউর মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শামসের এই ধরনের আয়োজন ভবিষ্যতে আরো বড় পরিসরে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"