reporterঅনলাইন ডেস্ক
  ২১ আগস্ট, ২০১৯

ইউল্যাবে হয়ে গেল উচ্চাঙ্গসংগীত প্রতিযোগিতা

ইউল্যাব সংস্কৃতি সংসদের আয়োজনে হয়ে গেল আন্তঃইউল্যাব উচ্চাঙ্গসংগীত প্রতিযোগিতা ২০১৯। ‘গুরু বিনা ক্যায়সে গুন গাওয়ে’ শিরোনামে এই প্রতিযোগিতায় অংশ নেন ইউল্যাবের শিক্ষার্থীরা।

ইউল্যাবের উপাচার্য ড. এইচ এম জহিরুল হক এর বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ট্রাস্টি বোর্ডের সদস্য আমিনা আহমেদ, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, রেজিস্ট্রার আখতার আহমেদ, শিক্ষকবৃন্দ, ছাত্রছাত্রী এবং অভিভাবকবৃন্দ। বিচারক হিসেবে ছিলেন ড. হারুন অর রশীদ এবং শ্রী অনিল কুমার সাহা। প্রথম স্থান অর্জন করে শায়িকা ইসলাম নাবিলা (রাগঃ মালকোষ) কম্পিউটার সাইন্সের ছাত্রী, দ্বিতীয় স্থান অর্জন করে আনিকা নুসরাত রিদমী (রাগঃ ভীমপলশ্রী) কম্পিউটার সায়েন্সের ছাত্রী এবং তৃতীয় স্থান অর্জন করে রওশন জমির শোভন (রাগঃ কলাশ্রী) সাংবাদিকতা বিভাগের ছাত্র।

ছাত্রছাত্রীদের উচ্চাঙ্গসংগীতের তালিম দিয়েছেন ড. মিন্টু কৃষ্ণ পাল। তবলায় ছিলেন পণ্ডিত দিলীপ কুমার চক্রবর্তী, এস্রাজ বাজান অসিত বিশ্বাস এবং তানপুরায় ছিলেন ভজন কুমার। প্রতিযোগিতার পুরো আয়োজনের তত্ত্বাবধান করেছেন ইউল্যাবের স্কুল অব বিজনেসের জ্যেষ্ঠ প্রভাষক এবং ইউল্যাব সংস্কৃতি সংসদের উপদেষ্টা সাজেদুল আলম। প্রতিযোগিতা শেষে ইউল্যাবের ট্রাস্টি বোর্ডের সদস্য আমীনাহ আহমেদ বক্তব্য দেন। তিনি শুদ্ধ সংগীত চর্চার ওপর গুরুত্ব আরোপ করেন। সবশেষে বিজয়ীদের হাতে স্মারক দেওয়ার মধ্য দিয়ে শেষ হয় ইউল্যাব সংস্কৃতি সংসদের আয়োজন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close