reporterঅনলাইন ডেস্ক
  ২১ আগস্ট, ২০১৯

কুমিল্লার এ অঞ্চল জ্ঞানীদের জায়গা জ্ঞান সৃষ্টির জায়গা

-কুবি উপাচার্য

‘সাংবাদিকতায় পেশাগত সুরক্ষা : বর্তমান প্রেক্ষাপট’ শিরোনামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ কর্তৃক আয়েজিত সেমিনারে এ কথা বলেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। ৪ আগস্ট রোববার বেলা ১১টায় সামাজিক বিজ্ঞান অনুষদের ৫০১নং কক্ষে বিভাগের নবীন ব্যাচকে বরণ উপলক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. বেলাল হুসাইনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আমাদের অর্থনীতি, আমাদের নতুন সময় ও আওয়ার টাইমসের চিফ এডিটর নাইমুল ইসলাম খান। এ সময় আরো উপস্থিত ছিলেন সামজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মাসুদা কামাল, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. জি এম মনিরুজ্জামান, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম এবং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। প্রধান অতিথি কুমিল্লা অঞ্চলকে জ্ঞানীদের জায়গা উল্লেখ করে তার বক্তব্যে বলেন, শিক্ষকতা একটি পেশা কিন্তু শিক্ষক হওয়া অন্য কথা। যিনি মানুষকে শোনাতে বাধ্য করেন, সমাজকে শোনাতে বাধ্য করেন, দেশকে শোনাতে বাধ্য করেন, তিনিই শিক্ষক। তিনি আরও বলেন, তোমরা যারা সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তোমাদের সাহস থাকতে হবে, সত্য কথা বলতে হবে এবং চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে।

নবীনবরণের এ আয়োজনকে দুই পর্বে ভাগ করা হয়েছে। প্রথম পর্বে ছিল সেমিনার এবং দ্বিতীয় পর্বে ছিল শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close