reporterঅনলাইন ডেস্ক
  ১৮ আগস্ট, ২০১৯

যবিপ্রবিতে আন্তবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সপ্তাহ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

‘একজন ছাত্র শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে দক্ষ মানুষ তৈরি হতে পারে না, আনুষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক শিক্ষারও প্রয়োজন হয়। একজন সংস্কৃতিমনা লোকই সমাজকে এগিয়ে নিয়ে যেতে পারে’Ñ বলেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

২৯ জুলাই সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতর আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সপ্তাহ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আরো বলেন, ‘আমাদের সমাজ থেকে মূল্যবোধ হারিয়ে যাচ্ছে, সবার দায়বদ্ধতা হারিয়ে যাচ্ছে। আর এর থেকে উত্তরণের একমাত্র পথ হলো সুস্থ সংস্কৃতির চর্চা করা।’

সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অধ্যাপক ড. আনিসুর রহমান। সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মীর মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান, এগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, শহীদ মসিয়ূর রহমান হলের প্রাধাক্ষ প্রকৌশলী ড. আমজাদ হোসেন, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার ম-লসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ্র।

তিন দিনব্যাপী চলা এ প্রতিযোগিতায় নাচ, গান, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা,

অভিনয় বিতর্কসহ বিভিন্ন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে উপাচার্য বিজয়ীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close