ইবি প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০১৯

ইবিতে আগস্টের প্রথম প্রহরে শিখা প্রজ্বালন

আগস্ট মাস শোকের মাস, এ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয় এবং আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। মাসটিকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করতে আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

কেন্দ্র্রীয় কর্মসূচির অংশ হিসেবে শোকাবহ আগস্টের শুরুতে রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ১ মিনিটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবে এ মোমবাতি প্রজ্বালন করা হয়। পরে সেদিনের সেই নৃশংস ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও ম্যুরালের পাদদেশে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা মোমবাতি জ্বালিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র্র বর্মণ, সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ। মোমবাতি প্রজ্বালন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তরা তাদের বক্তব্যে বাঙালি জাতির জীবনে বঙ্গবন্ধুর অসীম ত্যাগের কথা তুলে ধরেন। শিক্ষার্থীদের প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের তাগিদ দেন। পাশাপাশি বিদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে দ্রুত শাস্তি কার্যকরের দাবি জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close