reporterঅনলাইন ডেস্ক
  ০৪ আগস্ট, ২০১৯

যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির কর্মশালা অনুষ্ঠিত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে ‘স্ট্রিট ফটোগ্রাফি’ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৪ জুলাই দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে অর্ধদিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালা পরিচালনা করেন বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় পুরস্কার জয়ী স্ট্রিট ফটোম্যাগাজিন বাংলাদেশের প্রতিষ্ঠাতা এ বি রশিদ। তিনি ফটোগ্রাফির ইতিহাস, ঐতিহ্য, স্ট্রিট ফটোগ্রাফির জনপ্রিয়তা, প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে কর্মশালায় আগত শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন। ফটোগ্রাফি বিষয়ে তার বাস্তব অভিজ্ঞতার নানা দিক তুলে ধরেন তিনি।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মীর মোশাররফ হোসেন বলেন, যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির এমন কার্যক্রমে আমি খুবই খুশি। সামনে আরো ভালো কার্যক্রম তারা আয়োজন করবে বলে আশা রাখি। সেক্ষেত্রে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতর সর্বদা তাদের

পাশে থাকবে।

যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি মৃন্ময় কুমার শীল বলেন, ২০১৬ সালে প্রতিষ্ঠিত এ ফটোগ্রাফি সোসাইটিকে নতুন করে ঢেলে সাজিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফটোগ্রাফি চর্চার আদর্শ একটি প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলতে আমরা বেশ কয়েকটি পরিকল্পনা হাতে নিয়েছি। সবার সহযোগিতা ও ভালোবাসায় আশা করি, একদিন এই ফটোগ্রাফিক সোসাইটি থেকে দেশ-বিদেশের বরেণ্য ফটোগ্রাফার তৈরি হবে।

দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের সহকারী পরিচালক এস এম সামিউল আলম, ফারহানা ইয়াসমিন, যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা দিনালো চাকমা, সাধারণ সম্পাদক চন্দন মিস্ত্রি আভি, যবিপ্রবির ফটোগ্রাফার রাজিব মন্ডল। কর্মশালায় যবিপ্রবির বিভিন্ন বিভাগের ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close