reporterঅনলাইন ডেস্ক
  ০১ আগস্ট, ২০১৯

কুবিকে সেশনজটমুক্ত করার ঘোষণা

সেশনজটমুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। ১৫ জুলাই সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবু তাহের ও পরীক্ষা নিয়ন্ত্রক।

সভার শুরুতে উপাচার্য বিভাগের চেয়ারম্যানদের নিকট বিভাগের সেশনজট বিষয়ে তথ্য জানতে চান। বিভাগীয় চেয়ারম্যানগণ তাদের নিজ নিজ বিভাগের সেশনজটের তথ্য উপাচার্যের কাছে তুলে ধরেন। তথ্যসমূহ : গণিত বিভাগ ২ থেকে ৩ মাস, পদার্থবিজ্ঞান বিভাগ ১ বছর, পরিসংখ্যান বিভাগ ৩ থেকে ৪ মাস, রসায়ন বিভাগ ২ বছর, ফার্মেসি বিভাগ ৪ মাস, ইংরেজি বিভাগ ৬ মাস, বাংলা বিভাগ ০ মাস, অর্থনীতি বিভাগ ৬ মাস, লোকপ্রশাসন বিভাগ ৩ থেকে ৪ মাস, নৃবিজ্ঞান বিভাগ ০ মাস, প্রতœতত্ত্ব বিভাগ ৯ মাস, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ৩ থেকে ৪ মাস, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগ ৩ থেকে ৪ মাস, এআইএস বিভাগ ৩ থেকে ৪ মাস, মার্কেটিং বিভাগ ২ মাস, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ ৩ মাস, সিএসই বিভাগ ৬ মাস, আইসিটি বিভাগ ১ থেকে দেড় বছর এবং আইন বিভাগের ৩ থেকে ৪ মাসের সেশনজট রয়েছে।

উপাচার্য সভায় উপস্থিত ডিন ও বিভাগীয় প্রধানগণকে সেশনজট নিরসনে দিকনির্দেশনা প্রদান করেন।

সভায় সিদ্ধান্ত হয়, ডিন ও বিভাগীয় প্রধানগণ নিয়মিতভাবে বিষয়টি তদারকি করবেন এবং প্রশাসনকে অবহিত করবেন। প্রশাসন সে মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close