reporterঅনলাইন ডেস্ক
  ০১ আগস্ট, ২০১৯

পাহাড়ি ছাত্রদের বিশেষ সুবিধা দেবে ফেনী ইউনিভার্সিটি

দেশের পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। ২৩ জুলাই মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি জেলার রামগড় সরকারি ডিগ্রি কলেজের হলরুমে উচ্চশিক্ষাবিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। অ্যাডমিশন প্রমোশনাল কার্যক্রমের অংশ হিসেবে এ সেমিনারের আয়োজন করা হয়।

ফেনী ইউনিভার্সিটি ও রামগড় সরকারি ডিগ্রি কলেজের যৌথ আয়োজনে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপাচার্য ড. সাইফুদ্দিন শাহ।

তিনি বলেন, রামগড় একটি সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চল। এখানে জীবনযাপন কষ্টকর। ঠিক এ রকমই একটি প্রেক্ষাপটে শিক্ষা ও উন্নয়নের কেন্দ্র হিসেবে ফেনীতে একটি ইউনিভার্সিটির প্রতিষ্ঠিত হয়েছে। সুতরাং আমরা গরিব ও মেধাবী শিক্ষার্থীদের পাশাপাশি পার্বত্য অঞ্চলে বসবাসরত শিক্ষার্থীদের বাড়তি সুযোগ দিতে চাই। তারা যেন নির্বিঘেœ উচ্চশিক্ষা নিতে পারে সে বিষয়ে ফেনী ইউনিভার্সিটি কর্তৃপক্ষ সজাগ রয়েছে। রামগড় সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নুরুন নবীর সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মুহা. জয়নুল আবেদীন। এ ছাড়া ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ মনিরুজ্জামানের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। রামগড় সরকারি ডিগ্রি কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির দুই শতাধিক শিক্ষার্থী প্রাণবন্ত এ সেমিনার উপভোগ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close