reporterঅনলাইন ডেস্ক
  ০১ আগস্ট, ২০১৯

বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য জ্ঞানের আলো ছড়ানো

উন্নয়নের পূর্বশর্তই হলো শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করা। এ রকমই একটি প্রেক্ষাপটে শিক্ষা ও উন্নয়নের কেন্দ্র হিসেবে ফেনীতে একটি ইউনিভার্সিটি প্রতিষ্ঠিত হয়েছে। একটি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যই হলো জ্ঞানের আলো ছড়ানো। আর সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটি।

‘ফেনী ইউনিভার্সিটি ও উচ্চশিক্ষা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুলাই বৃহস্পতিবার দুপুরে বারইয়ারহাট কলেজের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মাৎস্যবিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করতে গিয়ে তিনি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চল যেমন সীমান্ত, পাহাড়ি, উপকূলীয় দ্বীপ ও চরাঞ্চলে উন্নয়নের ম্যাকানিজমগুলো ঠিকভাবে কাজ করে না। কারণ সেখানে সরকারি কর্মকর্তা যাদের মাধ্যমে ওইসব অঞ্চলে উন্নয়নের বার্তা পৌঁছানোর কথা তারাই সেসব জায়গায় অবস্থান করতে চান না। ফলে এমন এলাকাগুলো আবশ্যিকভাবে উন্নয়নের দিক থেকে পিছিয়ে পড়ে। বারইয়ারহাট কলেজ ও ফেনী ইউনিভার্সিটির যৌথ আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বারইয়ারহাট কলেজের উপাধ্যক্ষ সহকারী অধ্যাপক বদরুদোজা চৌধুরীর সভাপতিত্বে ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এএসএম আবুল খায়ের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। ফেনী ইউনিভার্সিটির হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী মনিরুল আলমের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close