reporterঅনলাইন ডেস্ক
  ০১ আগস্ট, ২০১৯

নোয়াখালীতে প্রথম কর্মশালা করেছে ‘ষষ্ঠ ইন্দ্রিয়’

নীরবতা ভেঙে আওয়াজ তুলি, নিরাপদ শৈশব নিশ্চিত করিÑ এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ষষ্ঠ ইন্দ্রিয়’-এর যাত্রা হয়েছে।

২০ জুলাই শনিবার নোয়াখালীর প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটসংলগ্ন প্রশিক্ষণ বিদ্যালয়ে শিশুর যৌন নিপীড়নবিষয়ক সচেতনতা তৈরি ও নিপীড়িতের হার নির্ণয়ে জরিপ পরিচালনা করার উদ্দেশ্যে সংগঠনটির প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় ষষ্ঠ ইন্দ্রিয়র নোবিপ্রবি শাখার ১৫ জন সদস্য অংশ নিয়ে স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় প্রায় ২৫০ জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয় এবং শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করে। কর্মশালাটি ৬টি পর্বে বিভক্ত ছিল।

এরমধ্যে ছিল শরীরের ব্যক্তিগত অঙ্গগুলোর সঙ্গে পরিচিতি এবং ভালো স্পর্শ ও খারাপ স্পর্শের পার্থক্য বুঝানো, কেউ খারাপভাবে স্পর্শ করলে কী কী উপায়ে তারা নিজেকে রক্ষা করবে তার স্পষ্ট ধারণা দেওয়াসহ মতবিনিময় ও অভিভাবকদের উদ্দেশে সচেতনতামূলক লিফলেট বিতরণ।

এর আগে ১৯ জুলাই শুক্রবার ষষ্ঠ ইন্দ্রিয়র নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি রায়হানুল হকের সভাপতিত্বে এক অনুষ্ঠানের মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখার কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে অণুজীববিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক হিসেবে একই বিভাগের একই বর্ষের শিক্ষার্থী মোহসীনার লিসার নাম ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি নাজমুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সামিহা আলম, সাংগঠনিক সম্পাদক তামান্না জাফর, সহসাংগঠনিক সম্পাদক মনির হোসেন, প্রচার সম্পাদক সুশান ফারাহ মৌ, অর্থবিষয়ক সম্পাদক ফারিহা জান্নাত প্রিয়া, দফতর সম্পাদক নওশীন আতিয়া কেয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আয়েশা আঞ্জুমান, কার্যনির্বাহী সদস্য ফারজানা প্রকৃতি, লিজা মনি, শাহরিমা আঁ খি, ইশরাত জাহান মৌ। এ ছাড়া উপদেষ্টা হিসেবে আছেন অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং সহকারী অধ্যাপক ড. খন্দকার ফাহমিদা চৌধুরী। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close