ফেনী ইউনিভার্সিটিতে দিনব্যাপী কর্মশালা

প্রকাশ : ২৮ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ফেনী ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘পিএলসি প্রোগ্রামিং অ্যান্ড পাওয়ার সিস্টেম অ্যানালাইসিস বাই ইটিএপি’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুলাই সকালে বিশ্ববিদ্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতির বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

তিনি বলেন, বর্তমানে সব ধরনের শিল্প-কারখানা অটোমেশনের দিকে ঝুঁকছে, তাই অটোমেশন প্রোগ্রামিং শেখার বিকল্প নেই। চাকরির বাজারে যারা পিএলসি প্রোগ্রাম জানেন তারাই লাভবান হচ্ছেন।

অটোমেশন সেক্টরে ক্যারিয়ার গঠনের জন্য পিএলসি প্রোগ্রামিং জানার প্রয়োজনীয়তা তুলে ধরে তিনি বলেন, এ কর্মশালার মাধ্যমে তোমরা তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান অর্জন করতে পারবে। আশা করি, এ কর্মশালা ভবিষ্যতে তোমাদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস সাত্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের প্রধান ও ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক মো. মহিউদ্দিন।

ইইই বিভাগের প্রভাষক ইফতে খায়রুল আলাম ভূঁইয়ার সঞ্চালনায় ব্যবসায় প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান, ইইই বিভাগের চেয়ারম্যান (ইনচার্জ) সহকারী অধ্যাপক মো. আলী আকবর অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর্মশালা আয়োজক কমিটির আহ্বায়ক ও ইইই বিভাগের প্রভাষক মো. ওমর ফারুক মজুমদার। পিএলসি প্রোগ্রামিং এবং পাওয়ার সিস্টেম অ্যানালাইসিস বাই ইটিএপি শীর্ষক দুটি টেকনিক্যাল সেশনে কর্মশালা পরিচালনা করেন ইনোভা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের অটোমেশন ইঞ্জিনিয়ার ও পরিচালক প্রকৌশলী মো. ফেরদৌস আলম। পরে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"