ইস্টার্ন ইউনিভার্সিটিতে বাজেট নিয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

২০১৯-২০ অর্থবছরের বাজেট নিয়ে এক বিতর্ক প্রতিযোগিতা ৩০ জুন রোববার ইস্টার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। ইস্টার্ন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের সহযোগিতায় বিশ^বিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) ও বাণিজ্য অনুষদ (এফবিএ) এ প্রতিযোগিতা আয়োজন করে। জাতীয় বাজেট নিয়ে শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ তৈরি এবং জাতীয় উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষমতা সৃষ্টির উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ইউনিভার্সিটির সেমিনার কক্ষে বেলা তিনটায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় ইস্টার্ন ইউনিভার্সিটির ১২ জন শিক্ষার্থীর চারটি দল অংশগ্রহণ করে। মূল পর্বে এই চারটি দলের মধ্যে সেমিফাইনাল এবং পরে ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফাইনালে বিষয় ছিল ‘শিক্ষা ও প্রযুক্তি খাতে বরাদ্দ সামগ্রিক বাজেটের তুলনায় অপ্রতুল।’

বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সেন্টার অন বাজেট অ্যান্ড পলিসির পরিচালক এবং ডেভেলপমেন্ট স্টাডিস বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. আবু ইউসুফ। সভাপতিত্ব করেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। বিশেষ অতিথি ছিলেন প্রথম আলোর বিশেষ বার্তা সম্পাদক শওকত হোসেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসেইন। তিনি এবং শওকত হোসেন প্রতিযোগিতার বিচারক প্যানেলেও ছিলেন। অন্য বিচারকরা হলেন ইস্টার্ন ইউনিভার্সিটির রেজিস্ট্রার আবুল বাশার খান ও পরীক্ষা নিয়ন্ত্রক দেওয়ানা আমানা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক ও আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফ হোসেইন। সমাপনী বক্তব্য দেন এফবিএর ডিন অধ্যাপক ড. আব্বাস আলী খান। সংবাদ বিজ্ঞপ্তি।

"