কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা

প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১৭ জুলাই বিকালে ব্যবসায় শিক্ষা অনুষদের হলরুমে কুমিল্লা অঞ্চলের চারটি প্রতিষ্ঠানের মোট ৩৩টি টিমের অংশগ্রহণে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুল দেওয়া হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ‘সিওইউ অ্যান্ড লগ অ্যান্ড লাভ ভার্সন’ নামের একটি টিম, এ টিমকে মোট ছয়টি সমস্যা দিলে তারা পাঁচটির পূর্ণাঙ্গ এবং একটির অর্ধেক সমাধান করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. এমরান কবির চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মেধাবীদের মিলনকেন্দ্র। এখন কুমিল্লা বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ সময় অতিবাহিত করছে। দক্ষতার সঙ্গে এ সময়কে মোকাবিলা করে বিশ্ববিদ্যালয়কে সর্বোচ্চমানে নিয়ে যাব। আর সে জন্য বেশি বেশি জ্ঞান বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা প্রয়োজন।

অনুষ্ঠানে প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত) ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান কামাল হোসেন চৌধুরী, অনুষ্ঠানের কনটেস্ট ডিরেক্টর বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল

হাসান রাজুসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। সংবাদ

বিজ্ঞপ্তি

 

 

"