ঢাবিতে দুই দিনব্যাপী ‘৬ষ্ঠ নগর সংলাপ’

প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ এবং আরবান ইনগো ফোরামের যৌথ উদ্যোগে লিভ-এবল সিটি ফর অল শীর্ষক দুই দিনব্যাপী ৬ষ্ঠ নগর সংলাপ ৩০ জুন রোববার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সমাপ্তি হয়েছে।

ঢাকা নর্থ সিটি করপোরেশনের আরবান রেসিল্যান্স প্রজেক্টের ডিরেক্টর ড. তারিক বিন ইউসুফের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ডিরেক্টর জেনারেল (সেক্রেটারি) সত্য ব্রত সাহা প্রধান অতিথি এবং সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

দুই দিনব্যাপী এই সংলাপের সমাপনী অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে নগর নীতির খসড়া চূড়ান্ত করা, পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী ব্যবহারে উৎসাহ প্রদান, মুক্ত খেলার মাঠ ও বিনোদনের জন্য পার্কের সংখ্যা বাড়ানো, রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুবকদের সম্পৃক্ত করা, নগর সবুজায়ন করা, বর্জ্য ব্যবস্থাপনা ও অবকাঠামো উন্নয়নের জন্য সরকারের নিকট জোড়ালো দাবি জানানো হয়। উল্লেখ্য, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ও পেশাজীবীরা এ সংলাপে অংশগ্রহণ করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"