reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুলাই, ২০১৯

বাইনারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কুবির সমঝোতা চুক্তি

মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা (এমইউও) চুক্তি স্বাক্ষর করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। বুধবার ৩ জুলাই বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের নির্বাহী চেয়ারম্যান তান শ্রী দত্ত অধ্যাপক জোসেফ আদাইকালাম এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের চুক্তিতে সই করেন। এ চুক্তির মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যৌথভাবে গবেষণা ও প্রকাশনা, পিএইচডি, মাস্টার্সসহ ক্রেডিট স্থানান্তর এবং শিক্ষাবৃত্তির সুযোগ পাবেন।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাইনারি গ্র্যাজুয়েট স্কুল মালয়েশিয়ার ডিন ড. আসিফ মাহবুব করিম। এ সময় আরো উপস্থিত ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির নেতা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক দফতরের প্রধান ও কর্মকর্তা পরিষদের নেতারা।

চুক্তির আওতায় সর্বোচ্চ ফলাফলধারীরা এ সুযোগের আওতায় থাকবেন এবং মনোনীত শিক্ষার্থীদের স্কলারশিপের আওতায় ৫০ শতাংশ খরচ বহন করবে। এ ক্ষেত্রে প্রাথমিকভাবে সর্বোচ্চ সিজিপিএ নির্ধারণ করা হয়েছে ৩.৮০। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close