প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন বলেছেন, ইংরেজি ভাষা ভালোভাবে শিখতে হবে। কেননা, সমৃদ্ধতম এই ভাষা মুখ্য করপোরেট ভাষা। ইংরেজি ভাষা শিখলে কর্মক্ষেত্র নানাভাবে প্রসারিত হয়। ইংরেজি ভাষা যেমন আমাদের কাছে বিশ্বসাহিত্যকে উন্মুক্ত করে, তেমনি আমাদের ভাষার মহৎ সাহিত্যসমূহকে ইংরেজি ভাষায় রূপান্তরের মাধ্যমে বিশ্বের পাঠকদের সামনে তুলে ধরতে হবে।

৬ জুলাই শনিবার সকালে চট্টগ্রামের দামপাড়াস্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটরিয়ামে ইংরেজি বিভাগের ৩৫তম ব্যাচের বরণ ও ২৮তম ব্যাচের বিদায় উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বেগম হাসিনা মহিউদ্দিন। তিনি তার বক্তব্যে বাংলা শিক্ষার পাশাপাশি ইংরেজি শিক্ষার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। তিনি বিদায়ী শিক্ষার্থীদের শুভকামনা ও নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

শিক্ষার্থী মানসী দাশগুপ্তা ও ইতু সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রিমিয়ার ইউনিভার্সিটির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ২৮তম ব্যাচের কো-অর্ডিনেটর প্রভাষক শান্তনু দাশ। অনুষ্ঠানে ইংরেজি বিভাগের জার্নাল ‘ব্রিকোলাজ’-এর মোড়ক উন্মোচন করা হয়। শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"