প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে আর্কিটেকচার ডে উদ্‌যাপিত

প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের স্থাপত্যবিদ্যা (আর্কিটেকচার) বিভাগের শেষ বর্ষের সামার সেমিস্টারের শিক্ষার্থীদের উদ্যোগে দুই দিনব্যাপী শিক্ষা সমাপনী আর্কিটেকচার ডে অ্যান্ড গ্রান্ড জুরি সামার ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়টির আইকিউএসি কনফারেন্স হলে অনুষ্ঠিত প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী।

প্রদর্শনীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ কে এম আশরাফুল হক, রেজিস্ট্রার আবুল কাশেম মোল্লা, সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়টির স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক ড. এ এইচ এম হাবিবুর রহমান, স্কুল অব সায়েন্সের ডিন অধ্যাপক ড. এ জে এম ওমর ফারুক এবং স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক শেখ মো. হাসানুজ্জামান। প্রদর্শনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থাপত্যবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ সাইফুজ্জামান।

প্রদর্শনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিচারকের দায়িত্বে ছিলেন এবং ছাত্রছাত্রীদের উদ্দেশে বাস্তব বিষয়ের ওপর বিভিন্ন অভিজ্ঞতার আলোকে মতামত তুলে ধরেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্থপতি মো. আলী নকী, বাংলাদেশ সরকারের সাবেক চিফ আর্কিটেক্ট, স্থপতি আব্দুস সালাম, বিখ্যাত স্থপতি রফিক আজম এবং স্থপতি বিকাশ সাউদ

আনসারী।

উক্ত প্রদর্শনীতে স্থাপত্যবিদ্যা বিভাগের শেষ বর্ষের ছাত্রছাত্রীদের নির্মিত তিনটি সেশনে পনেরোটি প্রজেক্ট প্রদর্শিত হয় এবং বিভাগের সব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও অন্য ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সার্বিক পৃষ্ঠপোষকতায় ছিলেন সিঅ্যান্ডএস ইলেকট্রিক, আরটেক, রিকল বাংলাদেশ লিমিটেড, বিল্ট টুমোরা, ট্রিস্টার ইঞ্জিনিয়ার্স অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেড এবং ট্রান্সকম বেভারেজ বাংলাদেশ লিমিটেড।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"