ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ইমোশনাল ইন্টেলিজেন্স অ্যান্ড ইনোভেশন সম্প্রতি ব্র্যাক স্যোশাল এন্টারপ্রাইজের (এডুকেশন) সহযোগিতায় সাভার এবং গাজীপুরে হয়ে গেল চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চারটি ব্র্যাক প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় এই প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতার মূল লক্ষ্য ছিল পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের তাদের মনের গভীর আবেগ অনুসন্ধানে উদ্বুদ্ধ করা এবং চিত্রের মাধ্যমে তার প্রকাশ করা। প্রতিযোগিতা সংশ্লিষ্ট সব ধরনের উপকরণ বিতরণ করা হয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ইমোশনাল ইন্টেলিজেন্স অ্যান্ড ইনোভেশনের পক্ষ থেকে।

এর আগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ইমোশনাল ইন্টেলিজেন্স অ্যান্ড ইনোভেশন এবং কাউন্সেলিং ইউনিটের প্রতিনিধিরা উভয় এলাকার বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সহমর্মিতা নিয়ে একটি অংশগ্রহণমূলক সেশন আয়োজন করে। একইসঙ্গে তারা শিক্ষার্থীদের মা-বাবাকে নিয়েও একটি আলোচোনা সভা করে যেটার বিষয় ছিল অভিভাবকত্ব। চারটি বিদ্যালয়ের মোট ৮৭ জন শিক্ষার্থী অংশ নেয় এই প্রতিযোগিতায়।

‘এম্পআর্টথেটিক : চলো সহমর্মিতা এবং সমাজ পরিবর্তনের জন্য আঁকি’ এই শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি তিনটি পরিসরে আয়োজিত হতে যাচ্ছে। নির্বাচিত ব্র্যাক প্রথমিক বিদ্যালয় ছাড়াও ঢাকাস্থ বাংলা এবং ইংরেজি মাধ্যমের স্কুল এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সহযোগী কর্মীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে কয়েকটি প্রতিযোগিতা। সংবাদ বিজ্ঞপ্তি

"