reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুলাই, ২০১৯

বিইউপিতে ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুন বিইউপির বিজয় অডিটরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. এমদাদ উল বারী। সভায় সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক, উন্নয়ন কার্যক্রমসহ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মুহাম্মদ বেলাল, বিইউপি, এনডিইউ, এনডিসি, পিএসসি, জিডি (পি) ২০১৮-২০১৯ অর্থবছরের সংশোধিত বাজেট ৯৮ কোটি ৮৯ লাখ টাকা ও ২০১৯-২০২০ অর্থবছরের ১০৬ কোটি ৬৩ লাখ টাকার বাজেট উপস্থাপন করেন। সিনেট সদস্যরা উপাচার্য ও ট্রেজারারের বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।

এছাড়া সিনেট সভায় বিইউপির ১১তম বার্ষিক প্রতিবেদন (জুলাই ২০১৮-জুন ২০১৯) পেশ করেন পাবলিক রিলেশন ইনফরমেশন অ্যান্ড পাবলিকেশন্স অফিসের চিফ এয়ার কমডোর মো. আমিনুল ইসলাম। বাজেটে সমাবর্তন, বই, জার্নাল ও ডকুমেন্ট ক্রয়, জার্নাল প্রকাশনা, ছাত্রছাত্রীদের মেধাবৃত্তি প্রদান, কারিকুলামের আধুনিকায়ন, কম্পিউটার সামগ্রী ও বই অনুদান, গবেষণা ব্যয়, মৌলিক গ্রন্থ প্রকাশনা, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একাডেমিক বিনিময় কর্মসূচিতে অংশগ্রহণসহ একাডেমিক উন্নয়নে ব্যয় বরাদ্দের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে।

সভায় বিইউপির ভিসি ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. এমদাদ উল বারী তার বক্তব্যে গত এক বছরে বিইউপির উল্লেখযোগ্য কার্যক্রমের একটি চিত্র সিনেট সদস্যদের সামনে তুলে ধরেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close