বেস্ট প্রিন্সিপাল অব দ্য ইয়ার’ মোহাম্মদপুর মডেল কলেজের অধ্যক্ষ

প্রকাশ : ১২ জুন ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

‘ইন্টারন্যাশনাল এডুকেটর ও বেস্ট প্রিন্সিপাল অব দ্য ইয়ার-২০১৯’ নির্বাচিত হয়েছেন ঢাকার সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন (পদাতিক)। তিনি এ নিয়ে পর পর দুবার এ সম্মাননা পান। ব্যাংকক সেন্টার ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড কমনওয়েলথ ইউনিভার্সিটি তাকে এ সম্মান দিয়েছে। ২৫ মে শনিবার ব্যাংককের বেলিওকি হোটেলের স্কাই হলে আয়োজকরা অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিনের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের তামাসাট বিশ্ববিদ্যায়ের প্রফেসর ড. মহম্মদ ফাহিম, থাই ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজির ড. ওয়ানিডা ওয়ারসেনসহ অনেক শিক্ষাবিদ। বুধবার (২৯ মে) দৈনিক শিক্ষায় পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, শরীফ উদ্দিন ও তার প্রতিষ্ঠান পরপর দুই বছর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ ও ২০১৮তে ঢাকার মোহাম্মদপুর থানার শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সেরা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের স্বীকৃতি লাভ করেছিল। ২০১৪ খ্রিস্টাব্দের ডিসেম্বরে তাকে এই কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করে সরকার। লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন ‘Strengthening Capacity for Officials of Ministry of Education and other Organizations’ বিষয়ে অস্ট্রেলিয়াতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ, দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ খ্রিস্টাব্দে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে ই-জিএল ও ২০১৬ খ্রিস্টাব্দে ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর থেকে উচ্চতর প্রশিক্ষণ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"