সুবিধাবঞ্চিত ১০০ শিশুকে ঈদের পোশাক দিল ইস্টার্ন ইউনিভার্সিটি

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ইস্টার্ন ইউনিভার্সিটিতে ‘সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি’ শিরোনামে একটি অনুষ্ঠান ২১ মে মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের সেমিনার হলে এ অনুষ্ঠানে ১০০ শিশুর হাতে উন্নত মানের খাবার ও ঈদের নতুন পোশাক তুলে দেওয়া উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করে বিশ^বিদ্যালয়ের সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব।

সুবিধাবঞ্চিত শিশুদের তালিকা প্রণয়নের কাজটি চলে রমজান মাসের শুরু থেকে। তাদের জন্য উন্নত মানের খাবার ও নতুন পোশাক কেনার কাজে বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সব সদস্য, উপাচার্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সর্বোপরি শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে সহায়তা করেন। বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠানের শুরুতে অনুষ্ঠানের যৌক্তিকতা তুলে ধরেন বিশ^বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের সমন্বয়কারী ড. শারমিন ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার এ এস মাহমুদ। তারা দুজনই সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ আনন্দ বাড়িয়ে দেওয়ার বিশেষ এই উদ্যোগ গ্রহণের জন্য সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবকে ধন্যবাদ জানান এবং এসব শিশুর পাশে সব সময় থাকতে সবার প্রতি আহ্বান জানান। তাদের সেই আহ্বানে খুশি হয় সুবিধাবঞ্চিত শিশুরা। শিশুদের খুশি উপস্থিত দর্শক- শ্রোতাদেরও ছুঁয়ে যায়। এরপর একে একে শিশুদের হাতে উন্নত মানের খাবার ও ঈদের নতুন পোশাকের ব্যাগ তুলে দেন অতিথিরা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আশরাফ হোসেইন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক বিতান ভট্টাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক দেওয়ান আমানা সুলতানা, ক্যারিয়ার সার্ভিস অ্যান্ড ইন্টারন্যাশনাল অফিসের পরিচালক সালমান হায়দার এবং স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিসের সহকারী পরিচালক সোহেল রানা উপস্থিত ছিংেলন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"