reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০১৯

ববিতে চালু হলো অনলাইন রেডিও স্টেশন

এক ঝাঁক উদ্যমী তরুণ শিক্ষার্থীর প্রচেষ্টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে অনলাইন রেডিও স্টেশন। ক্যাম্পাসভিত্তিক ওয়েব বেজড (BU RADiO) এ রেডিওতে ১৯ মে রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছে।

রেডিও স্টেশনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীরা তাদের সৃজনশীলতা প্রকাশের সুযোগ পাবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। প্রথম দিনের অনুষ্ঠানসূচিতে রেডিওটির পেছনের গল্প এবং অন ও অফ এয়ারে কাজ করা মানুষগুলোর সঙ্গে আড্ডা হয়েছে। পরবর্তী সময়ে অনুষ্ঠানসূচিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক খবর, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাফল্যের খবর, সফল মানুষদের সাক্ষাৎকার, ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে আড্ডা ছাড়াও আরজে আওয়ার, গান, কবিতা ইত্যাদি অনুষ্ঠিত হয়েছে। রেডিওটির প্রতিষ্ঠাতা গণিত বিভাগের পঞ্চম ব্যাচের আবু উবায়দা সাংবাদিকদের বলেন, ২০১৭ সালে তিনি যখন প্রথম বর্ষের ছাত্র তখন সহপাঠী বন্ধু আকিব জাভেদ ফাহিমকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্যাম্পাসভিত্তিক রেডিও চালু করার কথা জানান। এরই মধ্যে তারা পরীক্ষামূলক সম্প্রচারও করেছেন। কিন্তু ইন্টারনেট সুবিধা না থাকায় বা রেডিওতে কাজ করতে আগ্রহীদের সাড়া না পাওয়াসহ আরো বেশ কিছু সীমাবদ্ধতার কারণে সেটি চালু রাখা সম্ভব হয়নি। দ্বিতীয় দফায় ২০১৯ সালের এপ্রিল মাসে আবারও উদ্যোগ নেওয়ায় ব্যাপক সাড়া পান এবং এবার আনুষ্ঠানিকভাবে ক্যাম্পাস রেডিও চালুর সিদ্ধান্ত নেন। আবু উবায়দা ছাড়াও বিইউ রেডিওর সহ-প্রতিষ্ঠাতা হিসেবে আছেন তানভীর আহমেদ, আকিব জাভেদ ফাহিম, জালাল উদ্দীন রুমি, তানজুম তমা, রেজওয়ানা আফরোজ, চিন্ময় মন্ডল, তাওহিদ হৃদয়, সুব্রত সাগর, ফজলে রাব্বি রকি, মাহমুদুর রহমান তপু, বাহাউদ্দীন আবির, জুয়েল হোসেন, সামিয়া জেরিন, মরিয়ম ইয়াসমিন, ফাইয়াজ আহমেদ, নেওয়াজ শরীফ, ইমরান জাহিদ, রনি হাওলাদার এবং সাইদুজ্জামান শোয়েব।

বিইউ রেডিও-এর লাইভ প্রোগ্রাম শুনতে http://bit.ly/2JFp4uz wfwRU ev http://bit.ly/2YA4W17 অ্যাপটি ইনস্টল করে লাইভ শুনতে পারবেন সবাই। এছাড়াও লাইভ প্রোগ্রামের স্ট্রিম আপডেট পেতে লাইক দিতে পারেন, পেইজ লিংক https://www.facebook.com/buradio.org.

সংবাদ বিজ্ঞপ্তি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close