ঢাবিতে বিতর্ক প্রতিযোগিতায় রাজশাহীর গভ. ল্যাবরেটরি স্কুল চ্যাম্পিয়ন

প্রকাশ : ২৩ মে ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) এবং পরিবার পরিকল্পনা অধিদফতরের যৌথ উদ্যোগে ‘জনসংখ্যা, মা ও শিশু স্বাস্থ্য উন্নয়ন’ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় রাজশাহী গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল চ্যাম্পিয়ন এবং খুলনা সরকারি করোনেশন মাধ্যমিক বিদ্যালয় রানারআপ হয়েছে। এতে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন খুলনা সরকারি করোনেশন মাধ্যমিক বিদ্যালয়ের বিতার্কিক তানজীম তাসনিম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ গতকাল ৬ মে সোমবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরিবার পরিকল্পনা অধিদফতরের অতিরিক্ত সচিব আব্দুল মালেকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিইউডিএসর মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, পরিবার পরিকল্পনা অধিদফতরের যুগ্ম সচিব ড. আশরাফুন্নেছা এবং পাথফাইন্ডার ইন্টারন্যাশনালের ফ্যামিলি প্ল্যানিং স্পেশালিস্ট মো. মাহবুব-উল-আলম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডাকসুর সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন এবং স্বাগত বক্তব্য রাখেন ডিইউডিএসের সভাপতি এস এম রাকিব সিরাজী।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিজয়ীদের অভিনন্দন জানান। বিতর্ক চর্চার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বিতর্ক চর্চার মাধ্যমেই যেকোনো বিষয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া সম্ভব। শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের ক্ষেত্রে বিতর্ক চর্চা বড় ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

"