reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০১৯

যবিপ্রবির অভ্যন্তরীণ বৃত্তি পেল ১১২ শিক্ষার্থী

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অভ্যন্তরীণ বৃত্তি পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও বর্ষের ১১২ শিক্ষার্থী। ১৩ মে সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দফতরে অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বার্ষিক এককালীন তিন হাজার ৫০০ টাকা করে বৃত্তি পাবেন। গত বছর বিভিন্ন বিভাগের ৬৭ শিক্ষার্থী তিন হাজার টাকা করে বৃত্তি পান। মূলত আর্থিকভাবে সচ্ছল নয় এমন দরিদ্র, মেধাবী ও নিয়মিত শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খাত থেকে এ বৃত্তি দেয়া হয়। সার্বিক দিক বিবেচনা করে এ বছর বৃত্তির অর্থের পরিমাণ ও শিক্ষার্থীর সংখ্যা বাড়ানো হয়।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় ২০১৮-১৯ অর্থবছরে প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ পাঁচ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে বিভাগ প্রতি পাঁচজনের অধিক শিক্ষার্থীকে বিভাগের বিশেষ সুপারিশের ভিত্তিতে উপাচার্যের ক্ষমতাবলে বৃত্তি দেওয়া যাবে মর্মে সিদ্ধান্ত হয়।

২০১৩-১৪ অর্থবছর থেকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খাত থেকে এ বৃত্তি দেওয়া হচ্ছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের স্ব স্ব ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের হিসাব দফতর থেকে বৃত্তির টাকা দেওয়া হয়ে থাকে।

অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় আরো উপস্থিত ছিলেন কমিটির সদস্য যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, ডিন ড. মো. ওমর ফারুক, ডিন ড. মো. জাফিরুল ইসলাম ও ডিন ড. কিশোর মজুমদার, প্রাধ্যক্ষ প্রকৌশলী ড. মো. আমজাদ হোসেন, প্রাধ্যক্ষ ড. সেলিনা আক্তার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেন, কমিটির সদস্য সচিব মো. শামসির জাহান রানা প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close