reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মে, ২০১৯

আঞ্চলিক আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন কুবি

‘ইয়ুথ ভয়েস ফর ডেমোক্র্যাসি ডিবেট ফেস্ট- ২০১৯ এ আঞ্চলিক পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির বিতার্কিক দল ময়নামতি। রানার আপ হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ বিতর্ক পরিষদ। ৫ মে কুমিল্লার বধূয়া কমিউনিটি সেন্টারে ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল এ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে। প্রতিযোগিতার ফাইনাল বিতর্কে বিষয় ছিল রাজনৈতিক দলগুলোর অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চাই পারে রাষ্ট্রের গণতন্ত্রের ভিত্তি সূদৃঢ় করতে।

ময়নামতি দল বিতর্ক বিষয়ের পক্ষে অবস্থান করে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ বিতর্ক পরিষদকে ৫-০ ভোট ব্যবধানে হারিয়ে বিজয়ী হয়। বিজয়ী দলের সদস্যরা হলেন মো. ফজলে রাব্বি, দীপ্ত ব্রত দাশ, জোবায়ের হোসেন। দীপ্ত ব্রত দাশ ফাইনাল বিতর্কের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন।

উল্লেখ্য, এ বিতর্ক প্রতিযোগিতায় কুমিল্লার বিভিন্ন অঞ্চলের মোট ছয়টি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো ময়নামতি ও যুদ্ধজয় নামে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির দুটি দল, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, চাঁদপুর সরকারি কলেজ, বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড ট্যাকনোলজি ও ব্রিটানিয়া ইউনিভার্সিটির একটি করে দল।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কুমিল্লা জেলার পুলিশ সুপার

সৈয়দ নুরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ সুপার মো. আজিম উল

আহসানসহ আরো অনেকে। সংবাদ বিজ্ঞপ্তি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close