মাইলস্টোন কলেজের ধারাবাহিক সাফল্য

প্রকাশ : ১৫ মে ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

প্রতি বছরের ন্যায় ২০১৯ সালেও এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১ হাজার ৩৪১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে পাস করেছে ১ হাজার ৩২৭ জন শিক্ষার্থী। পাসের হার ৯৮ দশমিক ৯৬ শতাংশ।

মোট পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০১ জন এবং এ গ্রেড পেয়েছে ১০২৬ জন। বিজ্ঞান বিভাগে ১১৪১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১১৩৬ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৫৬ শতাংশ। বাণিজ্য বিভাগ থেকে ২০০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৯১ জন। পাসের হার ৯৫ দশমিক ৫০ শতাংশ।

অন্যান্য পরীক্ষার ন্যায় এসএসসি পরীক্ষায়ও নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবকরা সারা বছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসঙ্গে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই। তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেনো ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে, সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এজন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি সব প্রকার শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়। অধ্যক্ষ কামালউদ্দিন ভূঁইয়া মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরো ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"