২৮ শিক্ষার্থীকে বৃত্তি দিল ইস্টার্ন ইউনিভার্সিটি

প্রকাশ : ১২ মে ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

২৮ জন কৃতী ছাত্রছাত্রীর মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করেছে ইস্টার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। গতকাল ৩০ এপ্রিল মঙ্গলবার বিকেল ৪টায় বিশ^বিদ্যালয়ের সেমিনার কক্ষে এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল।

প্রধান অতিথির বক্তব্যে লিয়াকত হোসেন মোগল বলেন, বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যদের সহযোগিতায় এই শিক্ষাবৃত্তি ও সহায়তার পরিমাণ উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলেই আমাদের বিশ^াস। এ সময় তিনি মেধাবী শিক্ষার্থী তৈরির পেছনে শিক্ষকদের ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন, প্রায় ৪ হাজার শিক্ষার্থীর মধ্য থেকে মেধার বিচারে ২৮ জন শিক্ষার্থীকে আজ বৃত্তি দেওয়া হচ্ছে। এই সাফল্যের পেছনে শিক্ষার্থীদের চেষ্টার পাশাপাশি রয়েছে আমাদের সম্মানিত শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম। শিক্ষকেরা তাদের যোগ্যতা ও দক্ষতা দিয়ে এই শিক্ষার্থীদের এই উচ্চপর্যায়ে এনেছেন।

ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্যরা তাদের নিজস্ব তহবিল থেকে প্রতি বছর বিভিন্ন বিভাগের সেরা শিক্ষার্থীদের মধ্যে এই বৃত্তি দিয়ে থাকেন। প্রতিষ্ঠার পর থেকে এই ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ৪০ কোটিরও বেশি টাকা শিক্ষাবৃত্তি দিয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য ড. সহিদ আকতার হুসাইন। সম্মানিত অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান রেজাকুল হায়দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মোহাম্মদ আলী আজম। অন্যদের মধ্যে বিশ^বিদ্যালয়ের ট্রেজারার এ এস মাহমুদ, বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষক এবং রেজিস্ট্রারসহ শিক্ষার্থী ও অভিভাবকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"