তিন বিশ্ববিদ্যালয়ে ভোক্তা অধিকার বিষয়ে প্রশিক্ষণ ও সচেতনতা কর্মসূচি

প্রকাশ : ১২ মে ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার আইন-২০০৯’ বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ভেটেনারি অ্যানিম্যাল অ্যান্ড বায়োমেডিকেল সায়েন্সস অনুষদের নতুন ভবনের সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ পাওয়া শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

ভোক্তা অধিকার সংস্থা কনসাস কনজুর্মাস সোসাইটির (সিসিএস)-সহযোগিতায় সংস্থার যুব শাখা কনজুমার ইয়ুথ বাংলাদেশের (সিওয়াইবি) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা এ প্রশিক্ষণের আয়োজন করে। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফয়েজ উল্লাহ ও মো. জাহাঙ্গীর আলম।

কর্মশালায় সংগঠনটির সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি শামসুল আলম রকির সভাপতিত্বে অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা সিওয়াইবির প্রধান উপদেষ্টা ড. মু আশিকুজ্জামান, সহকারী অধ্যাপক রাহুল ভট্টাচার্য এবং সিওয়াইবির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ প্রমুখ।

শাবিপ্রবিতে ভোক্তা সংগঠনের যাত্রা শুরু : এদিকে কর্মশালা থেকে কনজুমার ইয়ুথ বাংলাদেশের (সিওয়াইবি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আফজাল হোসাইন নাঈমকে আহ্বায়ক ও সমাজকর্ম বিভাগের আরেক শিক্ষার্থী ফাহিম শাহরিয়ার খানকে সদস্য সচিব করে আাগমী দুই মাসের জন্য আট সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"