reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মে, ২০১৯

বিশ্ব ভেটেরিনারি দিবসে শেকৃবিতে র‌্যালি

বিশ্ব ভেটেরিনারি দিবস উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বর্ণাঢ্য র‌্যালি, প্রাণী স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান ক্যাম্পেইন চালানো হয়েছে। ‘ভ্যালু অব ভ্যাকসিনেশন’ এ থিমকে সামনে রেখে সামগ্রিক কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের সাধারণ শিক্ষার্থীরা।

২৭ এপ্রিল শনিবার দুপুরে শেখ কামাল অনুষদ ভবন থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়। র‌্যালি উদ্বোধন করেন এএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, ‘অল্প সময়ের মধ্যে শিক্ষার্থীদের তাৎক্ষণিক এ আয়োজন সত্যিই প্রশংসনীয়। ভবিষ্যতে তারা প্রাণীর স্বাস্থ্য সুরক্ষার মাধ্যমে দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত রাখবে সেই আশাবাদ ব্যক্ত করছি।’ এ সময় আরও উপস্থিত ছিলেন মেডিসিন অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম; এনাটমি, হিস্টোলজি অ্যান্ড ফিজিওলজি বিভাগের প্রভাষক ডা. সুজন কুমার সরকার; ডেইরি সায়েন্স বিভাগের প্রভাষক ডা. লিটা বিশ্বাসসহ অনুষদের

সাধারণ শিক্ষার্থীরা।

ক্যাম্পাস প্রাঙ্গণ প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে র‌্যালির সমাপ্তি ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। তিনি বলেন, ‘এ অনুষদের বয়স খুব বেশি না হলেও ভালো ভালো কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে তারা বেশ এগিয়ে যাচ্ছে। আশা করি তারা ভবিষ্যতে আরও ভালো কিছু করে দেখাবে।’

র‌্যালি শেষে খামারে ফ্রি প্রাণী স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয় ও পাশের এলাকার গরু, ভেড়া, ঘোড়া ও কুকুরসহ বেশ কিছু পোষা প্রাণীর চিকিৎসাসেবা প্রদান করা হয়। ক্যাম্পেইন চলাকালে ড. কেবিএম সাইফুল ইসলাম বলেন, ‘প্রাণীরা কথা বলতে পারে না। তাই তাদের চিকিৎসা করার সময় আরও সতর্কতা অবলম্বন করতে হয়। আশা করি, ভবিষ্যতে আমরা আরো বড় আঙ্গিকে এ ধরনের কর্মসূচি বাস্তবায়ন করতে পারব।’ সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close