নর্দান ইউনিভার্সিটিতে বর্ণিল বর্ষবরণ অনুষ্ঠান

প্রকাশ : ০৬ মে ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ বরণ করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ। নাচ, গান, পুঁথিপাঠ, বৈশাখী মেলা, মঙ্গল শোভাযাত্রা, পান্তা ইলিশসহ আকর্ষণীয় সব আয়োজনে উৎসবমুখর হয়ে ওঠেছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. ইঞ্জিনিয়ার হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোশাররফ এম. হোসেন।

পহেলা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে কাগজে কাটা ঝালর, গাঁদা ও গোলাপ ফুলসহ প্রাকৃতিক নানা উপকরণ দিয়ে সাজানো হয় এবং ছাত্র-ছাত্রীরা বিভিন্ন ধরনের বৈশাখী স্টল খুলে বসে। বাংলা ও বাঙালিকে উপস্থাপন করে আয়োজন করা হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। ধুম পড়ে পান্তা-ইলিশ ও মুড়ি-মুড়কি খাওয়ার। নাচে গানে উৎসবে মেতে ওঠে নর্দানের শিক্ষার্থীরা। বৈশাখী ষ্টলের মধ্যে যারা ভালো করে তাদেরকে পুরস্কৃত করা হয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"