reporterঅনলাইন ডেস্ক
  ৩০ এপ্রিল, ২০১৯

সিআইইউতে বিপণন বিষয়ক প্রেজেন্টেশন

বিপণন ব্যবস্থায় চাই যথাযথ কৌশল। প্রয়োজন ক্রেতার কাছে পছন্দনীয় পণ্য পৌঁছানোর সব ধরনের চ্যালেঞ্জ অতিক্রম। এসব মাথায় রেখে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) মার্কেটিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হলো ‘এফএমসিজি-নতুন পণ্য বাজারজাতকরণ’ বিষয়ক প্রেজেন্টেশন সেশন। সম্প্রতি নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসে এই সেশন আয়োজন করা হয়।

পাঠ্যবইয়ের বাইরে ব্যবহারিক জ্ঞানের সঙ্গে শিক্ষার্থীদের পরিচিত হতে এ ধরনের প্রেজেন্টেশন আয়োজন করে মার্কেটিং বিভাগ। এতে অংশ নেয় সিআইইউয়ের বিপণন ব্যবস্থাপনা কোর্সের অন্তত ৩২ শিক্ষার্থী।

বাংলাদেশে ফাস্ট মুভিং কনজিউমার গুডস বা এফএমসিজির বাজার ৯ শতাংশের বেশি সন্তোষজনক হারে বৃদ্ধি পাচ্ছে। অনুষ্ঠানে শিক্ষার্থীরা একটি নতুন এফএমসিজি পণ্য কীভাবে বা কোন কৌশলে সুনির্দিষ্ট ব্যবহারকারীদের কাছে পৌঁছানো যেতে পারে, সে ব্যাপারে ব্যবহারিক ধারণা প্রদান করেন। পাশাপাশি পণ্যের মূল্য, কৌশল, বণ্টন ও প্রমোশন নিয়ে বিস্তারিত আলোচনা করেন তারা।

অনুষ্ঠানে সিআইইউয়ের মার্কেটিং বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. রোবাকা শামশের বলেন, এ ধরনের সেশনের মাধ্যমে শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান প্রচুর বৃদ্ধি পায়। তারা পাঠ্যপুস্তক থেকে যেসব ধারণা শিখেছে, সেগুলোর বাস্তব প্রয়োগ করতে পারে এখানে। অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত বিশেষ ধরনের ওষুধ বক্স, খাদ্য পরিষ্কার যন্ত্র, কাপড় পরিষ্কার করার মেশিন, ডিটারজেন্ট পাউডার, ক্রিমসহ নিত্যনতুন পণ্য উপস্থাপন করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close