যবিপ্রবিতে ছায়া জাতিসংঘের সদস্য নবীনবরণ

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১১ এপ্রিল বৃহস্পতিবার হয়ে গেল ছায়া জাতিসংঘ সদস্যদের নবীনবরণ। বিশ্ববিদ্যালয়ের বিএসএমআর ভবনের নবমতলায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

এবার ছায়া জাতিসংঘের নতুন সদস্য হিসেবে যোগদান করে জাস্টমুনার গ্রুপ। এই গ্রুপের সহযোগী সদস্যদের ফুল ও অফিসিয়াল চিঠি দিয়ে নবাগতদের বরণ করে নেওয়া হয়। জাস্টমুনার সহযোগী সদস্য অদিতি সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন জাস্টমুনার উপদেষ্টা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের সহকারী পরিচালক ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখ ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরীন, জাস্টমুনার সভাপতি ওয়ামিয়া তামান্না আফরোজ, সাধারণ সম্পাদক শামিল এরফান তুহিন প্রমুখ।

ফারজানা নাসরীন তরুণ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তরুণরাই একটি দেশকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যেতে পারে, তরুণরাই পরিবর্তনের জন্য বড় নিয়ামক। মোহাম্মদ নওশীন আমিন শেখ শিক্ষার্থীদের দায়িত্ব কর্তব্য স্মরণ করিয়ে দেন।

চলতি বছর ২৭ জানুয়ারি সংস্থাটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের অনুমোদন লাভ করে। গত ফেব্রুয়ারি সংস্থাটির নতুন সদস্য সংগ্রহ শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং ১৭ ফেব্রুয়ারি শতাধিক আবেদনকারীর মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে ৭০ জন সদস্যকে বাছাই করা হয়। নবীনবরণ অনুষ্ঠানে প্রতিষ্ঠাকালীন সভাপতি ওয়ামিয়া তামান্না আফরোজ, সাধারণ সম্পাদক শামিল এরফান তুহিন ও সহসভাপতি মো. জারজিস রহমানের তিন সদস্যবিশিষ্ট কমিটিকে নয় সদস্যবিশিষ্ট পূর্ণ কমিটিতে রূপদান করা হয়। বর্ধিত কমিটির অন্যরা হলেন সাংগঠনিক সম্পাদক শুভাশিস দে নিলয়, হেড অব ডকুমেন্টেশন, নাজমুস সাকিব, হেড অব কমিউনিকেশন, এস এম তানভীর আজম , হেড অব ফাইন্যান্স, অতনু দাস, হেড অব লজিস্টিক, শুভঙ্কর বণিক শুভ এবং হেড অব একাডেমিক আফরিন জাহান তিশা।

উল্লেখ্য, রাজশাহী, জাহাঙ্গীরনগর, কুমিল্লা, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্বিবদ্যালয়ে অনুষ্ঠিত ছায়া জাতিসংঘ সম্মেলনে কৃতিত্বের সঙ্গে অংশগ্রহণ করে চলেছে সংস্থাটি। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"