ডুয়েটে শেষ হলো স্টুডেন্ট টু স্টার্টআপ ওয়ার্কশপ

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ঢাকা ইউনির্ভাসিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে চলা ‘স্টুডেন্ট টু স্টার্টআপ: চেপ্টার ওয়ান’-এর ওয়ার্কশপ শেষ হয়েছে। আইসিটি ডিভিশনের আইডিয়া প্রজেক্ট ও ইয়াং বাংলার ব্যবস্থাপনায় পরিচালিত এই আয়োজনের বিশ্ববিদ্যায় রাউন্ডের পিচং অনুষ্ঠিত হয় ৫ এপ্রিল শুক্রবার।

দেশ ব্যাপী আয়োজনের অংশ হিসেবে এবার গাজীপুরের ডুয়েটে অনুষ্ঠিত হয় ‘স্টুডেন্ট টু স্টার্টআপ: চেপ্টার ওয়ান’। ৪ এপ্রিল ওয়ার্কশপ শেষে ৫ এপ্রিল পিচিং-এর মাধ্যমে শেষ হয় ডুয়েটের বিশ্ববিদ্যালয় রাউন্ড। এখান থেকেও বাছাই করা হয় তিনটি দলকে।

দেশগঠনে তরুণদের উদ্ভাবনী ভাবনা, উদ্যোগ ও স্টার্টআপকে ব্যবহার করার লক্ষ্যে ‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ স্লোগানে আলোকিত হয়ে ৮ মার্চ কেন্দ্রীয় সমন্বয় কর্মশালার মাধ্যমে শুরু হয় হয় ‘স্টুডেন্ট টু স্টার্টআপ: চেপ্টার ওয়ান’-এর যাত্রা। এ আয়োজনের অংশ হিসেবে ফেনী বিশ্ববিদ্যালয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছে ‘ইয়াং বাংলা’-র ক্যাম্পাস অ্যাম্বাসেডর মিতু ঘারামি এবং রফিকুল ইসলাম।

দেশের আট বিভাগ থেকে ৪০টি বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে পরিচালিত হয় ‘স্টুডেন্ট টু স্টার্টআপ:চেপ্টার ওয়ান’ প্রতিযোগিতা। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি (আইডিয়া) প্রজেক্ট এবং দেশের তরুণদের জন্য সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলার যৌথ উদ্যোগে হওয়া এই স্টার্টআপ প্রতিযোগিতার প্রথম অধ্যায় ৪০ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলেও পরবর্তী অধ্যায়ে অন্য বিশ্ববিদ্যালয়েও এই প্রতিযোগিতার আয়োজন করা হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"