ঢাবিতে বাঁধন কার্যকরী পরিষদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান-২০১৯ ৫ এপ্রিল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বাঁধন কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

অনুষ্ঠানে বাঁধন কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ২০১৯-২০ এর নতুন কমিটি ঘোষনা করা হয়। নবনির্বাচিত কমিটিতে সভাপতি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হুসাইন মুহাম্মাদ সিদ্দিকিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. জোনাহিদ চকদার। এছাড়া ২৯-সদস্যের কেন্দ্রীয় পরিষদে স্থান পেয়েছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে নতুন কমিটির সদস্যদের অভিনন্দন এবং বিদায়ী কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন মানবসেবার আদর্শ ধারণ করে সারাজীবন এদেশের মানুষের জন্য কাজ করে গেছেন, তেমনি বাঁধন কর্মীরাও একই মূল্যবোধ ধারণ করে দেশের প্রায় সব জেলায় মানবসেবার কার্যক্রম পরিচালনা করে আসছে। উপাচার্য আরও বলেন, আগামী ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবাষির্কী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে এবং এ উপলক্ষে তিনি বাঁধন কর্মীদেরও প্রতি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এই স্লোগানকে ধারণ করে ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে যাত্রা শুরু করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন। সংবাদ বিজ্ঞপ্তি।

"