রাবিতে রাইড শেয়ারিং সার্ভিস চালু

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মতো ব্যক্তি উদ্যোগে রাইড শেয়ারিং সেবা চালু করেছেন এক শিক্ষার্থী। ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ২০১৫-২৬ সেশনের ওই শিক্ষার্থীর নাম মাসুদ পারভেজ। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সেবা দেবেন বলে জানান মাসুদ পারভেজ।

তিনি বলেন, রাইড শুরুর ৫ মিনিট আগে ফোন বা এসএমএস’র মাধ্যমে ক্যাম্পাসে নিজের অবস্থান জানাতে হবে। তারপর ৫ মিনিটের মাথায় রাইড চলে যাবে আপনার লোকেশনে এবং পোঁছে দেবে গন্তব্যে। ক্যাম্পাসের অভ্যন্তরে যে কোনো স্থানে যেতে আপনাকে মাত্র ১০ টাকা রাইড চার্জ পরিশোধ করতে হবে। তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি কিছু করার ইচ্ছা আমার দীর্ঘদিনের। সে চিন্তা থেকে উবার-পাঠাওয়ের ধারণা আমি কাজে লাগাই। এতে আমার যেমন আর্থিক সুবিধা হবে তেমনি স্বল্পমূল্যে নিরাপদ ও আরামদায়ক যাতায়াত করতে পারবেন শিক্ষার্থীরা।

মাসুদ পারভেজ আরও বলেন, আমি যদি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আশানুরূপ সাড়া পাই তাহলে এই সেবাকে আমি অ্যাপসের আওতায় নিয়ে আসব। সেই সঙ্গে রাইডের জন্য মোটরসাইকেলও বৃদ্ধি করব। ছাত্রীদের জন্যও থাকবে ছাত্রী নিয়ন্ত্রিত চালক। যাতে ছাত্রীদেরও এই সেবার আওতায় নিয়ে আশা যায় আমি সে চেষ্টা করব। রাইড নিশ্চিত করতে বা বিস্তারিত জানতে যোগাযোগ করুন মাসুদ পারভেজের সঙ্গে। মোবাইলন: ০১৭২৮৮৬০৫০০। এর আগে গত জানুয়ারি মাস থেকে জো-বাইকের সেবা চালু হবে বলে জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান। তবে তিন মাস পার হলেও জো-বাইক ক্যাম্পাসে আসেনি। সংবাদ বিজ্ঞপ্তি

 

"