বিইউপিতে ইকনমাস্টার প্রতিযোগিতায় বিজয়ী নর্থ সাউথ

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ইকনমিক্স ক্লাবের উদ্যোগে ৩ এপ্রিল বুধবার অনুষ্ঠিত হয় আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ইকনমাস্টার। এতে অংশগ্রহণ করেছে মোট ১১ টি বিশ্ববিদ্যালয়ের ৫০০ জনের অধিক প্রতিযোগী। এ প্রতিযোগিতার ৩টি ভিন্ন ভিন্ন বিভাগের মোট ১ লক্ষ ৭৫ হাজার টাকা অর্থমূল্যের পুরষ্কার প্রদান করা হয়। প্রতিযোগিতার সামাজিক সমস্যা সমাধান বিভাগে ১৫১ টি দলকে পেছনে ফেলে বিজয়ীর মুকুট ছিনিয়ে নেয় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের দল গডমোড। প্রথম ও দ্বিতীয় রানার্সআপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ টিম এর নো সারপ্রাইজেজ এবং একই বিশ্ববিদ্যালয়ের দল এফএলবি।

বইভিত্তিক কুইজ প্রতিযোগিতায় ৫৭টি দলকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছে বিইউপির রয়েল বিইউপিয়ান টিম। প্রথম ও দ্বিতীয় রানার্সআপ হয়েছে যথাক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দল অর্থশাস্ত্র এবং ব্র্যাক ইউনিভার্সিটির টিম র?্যান্ড। ডেটা অ্যানালাইসিস প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারহিন ইসলাম চ্যাম্পিয়ন হয়েছেন। প্রথম ও দ্বিতীয় রানার্সআপ হয়েছেন বিইউপির মাহবুবুল আলম রিবু ও ব্র্যাক ইউনিভার্সিটির সামিহা বিনতে তারিক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির প্রো-ভিসি প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার। বিশেষ অতিথি ছিলেন বিইউপির বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন।

প্রতিযোগিতায় বিচারক ও অতিথিদের মধ্যে ছিলেন স্বপ্নকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া, সুইস কনট্যাক্ট ওয়ার্ল্ডওয়াইডের ব্যবস্থাপক নাজমুল অভি হোসেন, ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের কনসালট্যান্ট ফায়েজা আশরাফ, বিইউপির লেকচারার শাশীশ শামী কামাল, জুনিয়র রিসার্চার অ্যাসোসিয়েট ও লেকচারার ইয়াসিন সাফি, বিএসআর এর ফিন্যান্স কোঅর্ডিনেটর কামরুল হোসেন শুভ প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

 

"