শাবির সিইপি বিভাগের বর্ণাঢ্য রজতজয়ন্তী উৎসব

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

বর্ণাঢ্য আয়োজনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের দুই দিনব্যাপী রজত জয়ন্তী উৎসব শুরু হয়েছে।

২৮ মার্চ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সামনে কেক কেটে এ উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সাবেক উপাচার্য ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের এমেরিটাস অধ্যাপক ড. ইকবাল মাহমুদ ও শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। পরবর্তীতে সেখান থেকে একটি বর্ণাঢ্য র?্যালি বের করা হয়। র?্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের একই স্থানে এসে শেষ হয়। এতে বিভাগের ২৫টি ব্যাচের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সিইপি বিভাগের প্রধান অধ্যাপক ড. সালমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইকবাল মাহমুদ বলেন, বর্তমানে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে অনেক বৈচিত্রতা এসেছে। কেমিক্যাল নিয়ে পড়াশোনাকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি হিসেবে স্বীকৃতি দেয়ার প্রক্রিয়াটা মোটেই সহজ ছিলো না। শাবিতে কেমিক্যালের পাশাপাশি পলিমার সায়েন্সও পড়ানো হচ্ছে, যা ইউনিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শাবির সিইপি বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদিন, দ্য ইন্সস্টিটিউশন অব ইঞ্জিনিয়ারস, বাংলাদেশ (আইইবি) এর সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, বিভাগের সাবেক প্রধান ও সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইন্টারন্যাশনাল লিমিটেড এর এমডি এন্ড সিইও শেখ আকবর হাকিম প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিইপি এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ও রজত জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মস্তাবুর রহমান।

দুই দিনব্যাপী এ উৎসবের অনুষ্ঠান সূচিতে ছিল ফটো সেশন, ওপেন স্টেজ প্রোগ্রাম, গেম শো, পিঠা উৎসব, এলামনাই এসোসিয়েশন গঠন, বিভাগ ও এলামনাই এসোসিয়েশনের আলোচনা, পুরষ্কার বিতরণী ও বিভাগের শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। সংবাদ বিজ্ঞপ্তি।

"