জাককানইবিতে ইংকের ৮ম সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে অনুষ্ঠিত হয়ে গেল লিটারেরি ক্লাব ‘ইংক’-এর অষ্টম সাহিত্য আড্ডা। ‘লিরিক্স বিয়ন্ড মিউজিক’ শীর্ষক আড্ডাটি উৎসর্গ করা হয় নোবেল পুরস্কার বিজয়ী আমেরিকান গীতিকার-সুরকার, কবি ও লেখক বব ডিলানকে।

ফেব্রুয়ারি বুধবার দুপুরে আলোচক ও দর্শক-শ্রোতাদের মুক্ত আলোচনায় জমে ওঠা আড্ডায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও সংগীতশিল্পী অরুপ রাহী, কথাসাহিত্যিক ও ফোকলোর বিভাগের প্রভাষক মো. মেহেদী উল্লাহ। এ ছাড়াও আড্ডায় বিভাগের শিক্ষক অর্পণা আওয়াল, ফারজানা খানম, উম্মে ফারহানা, আব্দুল্লাহ আল মুক্তাদির আলোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান বিজয় ভূষণ দাস। আড্ডায় বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও ফিল্ম অ্যান্ড মিডিয়া এবং ফোকলোর বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ক্লাবের মডারেটর ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মুক্তাদির জানান, সাহিত্যের কম চর্চিত বিষয়গুলোকে বেশি বেশি করে আলোচনায় এনে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়াই ছিল এবারের আড্ডার মূল উদ্দেশ্য।

ক্লাসিক, রক, ফোকসহ গানের বিভিন্ন ধারায় সংগীত পরিবেশন করেন প্রিতম দেবনাথ (ফোক), রেদোয়ানুল হক ও কে এম তৌফিক (রক), মালিহা মিথিলা তাবাসসুম ও সংযুক্তা রায় (ক্লাসিক)।

উল্লেখ্য, শিক্ষার্থীদের মাঝে সাহিত্যবোধ জাগ্রত করে সাহিত্যচর্চার উপযুক্ত প্ল্যাটফরম দেওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ‘ইংক লিটারেরি ক্লাব’। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"