ল মুট কোর্ট প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্বে ইস্টার্ন ইউনিভার্সিটি

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্বের জন্য মনোনীত হয়েছে ইস্টার্ন ইউনিভার্সিটি। জাতীয় পর্বের প্রতিযোগিতায় অংশ নেওয়া ৩১টি বিশ^বিদ্যালয়ের মধ্যে রানার্সআপ হয়ে এ পর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে ইস্টার্ন ইউনিভার্সিটির মুট কোর্ট (আইনবিষয়ক বিতর্ক ) দল। বিশ^জুড়ে আইন বিষয়ে বিতর্কের সবচেয়ে সম্মানজনক এই আসরে এ নিয়ে তৃতীয়বার অংশগ্রহণের জন্য নির্বাচিত হলো দলটি।

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত জাতীয় পর্বের প্রতিযোগিতা সমন্বিতভাবে আয়োজন করে ছয়টি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (আইএলএসএ) বাংলাদেশ, অফিস অব ওভারসিজ প্রসিকিউটোরিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্স অ্যান্ড ট্রেনিং (ওপিডিএটি), ইউএস ডিপার্টমেন্ট অব জাস্টিস (ডিওজে), তির-সিটি গ্রুপ, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ও বাংলাদেশ চ্যাপ্টার অব দি এশিয়ান সোসাইটি অব ইন্টারন্যাশনাল ল।

জাতীয় পর্বের চূড়ান্ত প্রতিযোগিতায় ইস্টার্ন ইউনিভার্সিটির বিতর্ক দল ঢাকা বিশ^বিদ্যালয় দলের মুখোমুখি হয়ে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে। এ পর্বে বিচারক ছিলেন সুপ্রিম কোর্টের আপিলিয়েট ডিভিশনের বিচারপতি মুহাম্মদ ইমান আলী এবং হাইকোর্ট ডিভিশনের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মামুন রহমান। ইস্টার্ন ইউনিভার্সিটির বিতর্ক দলের সদস্যরা হলেন ওয়ার্দি জামান, রাশনা শারমিন রিয়া ও নওশি জামান। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"