reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০১৯

ইস্টার্ন ইউনিভার্সিটিতে শহীদ দিবস পালিত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে ইস্টার্ন ইউনিভার্সিটি। এ উপলক্ষে একুশে ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডিতে বিশ^বিদ্যালয়ের সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল। প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন চেয়ারপারসন, নজরুল গবেষণা কেন্দ্রের সাবেক পরিচালক, কলা অনুষদের সাবেক ভারপ্রাপ্ত ডিন ও কুয়েত-মৈত্রী হলের সাবেক ভারপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক বেগম আক্তার কামাল। তিনি বাংলা ভাষার সৌন্দর্য বৃদ্ধি ও সুষ্ঠু প্রয়োগে সবাইকে অধিকমাত্রায় সচেতন থাকার আহ্বান জানান। এ সময় তিনি বাংলা ভাষার কিছু অসংগতির কথা তুলে ধরেন।

এর আগে সকালে ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইনের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রভাতফেরি বের করা হয়। পরে বিশ^বিদ্যালয় চত্বরে নির্মিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। স্বাগত বক্তব্য দেন ট্রেজারার এ এস মাহমুদ। বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খান সমাপনী বক্তব্য দেওয়ার পর ভাষাশহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close