reporterঅনলাইন ডেস্ক
  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

বিভিন্ন শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪০ জন মেধাবী শিক্ষার্থীকে জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি প্রদান করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারি রোববার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের এ বৃত্তি প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সুমিতমো করপোরেশনের জেনারেল ম্যানেজার ইচিরো তাকাহাশি এবং ঢাকাস্থ জাপান দূতাবাসের প্রতিনিধি মাচিকো ইয়ামামুরা বক্তব্য দেন। বৃত্তিপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সুমিতমো করপোরেশনের উপদেষ্টা খন্দকার আলী এরশাদ। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় পরিকল্পনা ও উন্নয়ন অফিসের ভারপ্রাপ্ত পরিচালক জীবন কুমার মিশ্র।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে প্রস্তুত হতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করায় তিনি সুমিতমো করপোরেশনকে ধন্যবাদ জানান। প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত বৃত্তিপ্রাপ্তরা হলেনÑ জান্নাতুল ফেরদৌস (ফিন্যান্স), মো. রাসেল মিয়া (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), মো. আসিফুল ইসলাম (অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস), সানজিদা ইসলাম (মার্কেটিং), কুমারী রতœা রানী (ইন্টারন্যাশনাল বিজনেস), খন্দকার তাকি মো. সাদি (মৃত্তিকা, পানি ও পরিবেশ), ইয়াসিফ আহমেদ (দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা), মো. আবুল কালাম আজাদ (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), মীর মোহাম্মদ মহসীন কবির (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং) এবং নওয়ারা মাহমুদ ব্রতী (রোবোটিকস অ্যান্ড মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং)।

দ্বিতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত বৃত্তিপ্রাপ্তরা হলেনÑ মৌসুমি আকতার (গণিত), সুজাতা আমিন (আইন), শুভজিৎ হালদার (ফিন্যান্স), সুব্রত কুমার দাস (মার্কেটিং), মনিরুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম (ইন্টারন্যাশনাল বিজনেস), ইতি আকতার (লোকপ্রশাসন), তন্ময় সাহা জয় (গণযোগাযোগ ও সাংবাদিকতা), রাজকুমার হালদার (মৃত্তিকা, পানি ও পরিবেশ) এবং কাজী কামরুন নাহার অনন্যা (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)। তৃতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত বৃত্তিপ্রাপ্তরা হলেনÑ মো. মোহতাসির বিল্লাহ সিরাজ (পদার্থবিজ্ঞান), মো. ইমন আরেফিন (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স), তানভির আহমেদ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), কুতুব উদ্দিন খান (অর্থনীতি), ফারহানা ফিরোজ মীম (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মো. রাফিউল ইসলাম রাঙ্গা (অণুজীববিজ্ঞান), তাসনুমা তাবাসসুম অন্তরা (ফার্মেসি), মো. আলমগীর কবির (ফার্মেসি), ইউ মং শিং (ভূতত্ত্ব) এবং লাবিবুজ্জামান মুস্তাবিন (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)।

চতুর্থ বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত বৃত্তিপ্রাপ্তরা হলেনÑ ফারিহা তাসনীম. (পদার্থবিজ্ঞান), মিশু রানী মজুমদার (গণিত), প্রান্তিকা মুৎসুদ্দী (ম্যানেজমেন্ট), অমিত বড়–য়া (অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস), অমল চন্দ্র মন্ডল (মার্কেটিং), মো. কামরুল হাসান (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স), লিজাইনুল ইসলাম রিপন (ইন্টারন্যাশনাল বিজনেস), কাজী গোলাম তাসফিক (অর্থনীতি), জান্নাতুল রাফেয়া (অণুজীববিজ্ঞান) এবং জারিফ হোসেন (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি)।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close