reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

নোবিপ্রবিতে কৃষিবিদ দিবস পালিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) উৎসবমুখর পরিবেশে কৃষিবিদ দিবস ২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের আয়োজন করে।

১৩ ফেব্রুয়ারি বুধবার কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান সেøাগানকে প্রতিপাদ্য করে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে স্বাধীনতা চত্বর প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি দেওয়ার মাধ্যমে শেষ হয়।

এরপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফারুক উদ্দিন ও কৃষি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী মো. মহসিন। কৃষি বিভাগের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, প্রত্যেক কৃষিবিদই তার নিজস্ব জায়গা থেকে খাদ্য উৎপাদনে মনেপ্রাণে চেষ্টা করবে যেন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়।

পরে কৃষি বিভাগের আয়োজনে করা বইয়ের স্টল, পিঠার স্টল, গাছের স্টল প্রদর্শন ও শেষে কৃষিবিদ দিবসের কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিক কর্মসূচি শেষ হয়। কর্মসূচি সমূহে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফারুক উদ্দিন, কৃষি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী মো. মহসিন, সহকারী অধ্যাপক সোহরাব হোসেন ও মোহাম্মদ শফিকুল ইসলাম, কৃষি বিভাগের প্রভাষক নুসরাত জাহান মিথিলা, কাজী ইশরাত আনজুম, আমেনা খাতুন ও বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close