reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট’ বৃত্তি লাভ ঢাবির ৬ শিক্ষার্থীর

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা, সামাজিক বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভাগসমূহে প্রথম বর্ষে (সম্মান) অধ্যয়নরত অসচ্ছল ও মেধাবী চার শিক্ষার্থী ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি-২০১৮’ লাভ করেছেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭ সালের বিএ (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত একজন ছাত্র ও একজন ছাত্রীকে দেওয়া হয়েছে ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ও রায়হানা হোসেন বৃত্তি’। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজে তৃতীয় বর্ষে অধ্যয়নরত দুজন শিক্ষার্থী ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন বৃত্তি’ লাভ করেছেন। ১১ ফেব্রুয়ারি সোমবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন যথাক্রমে বিপ্লব বাড়ৈ (সংস্কৃত বিভাগ), মো. সফিউল্লাহ শেখ (তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ), সর্বাণী বিশ^াস (ইংরেজি বিভাগ), উমাইয়া আক্তার তূর্না (উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগ), তৌহিদুল আলম রায়হান ও রৌনক ঝুমু (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) এবং মো. শামীম শাহরিয়ার ও তিলোত্তমা দত্ত (এমবিবিএস তৃতীয় বর্ষ)।

বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান এবং বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বিভিন্ন ট্রাস্ট ফান্ডের মাধ্যমে আর্থিক সাহায্য-সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত। হতাশা, বিষণœতা ও যেকোনো ধরনের প্রতিকূলতায় শিক্ষার্থীদের মেধা যেন কোনোক্রমেই মøান না হয়, সে ব্যাপারে তারা সবসময় সচেতন থাকবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close