reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি, ২০১৯

সিকৃবিতে রবীন্দ্র নজরুল উৎস অনুষ্ঠিত

‘সবার হৃদয়ে রবীন্দ্রনাথ, চেতনাতে নজরুল’ ভুপেন হাজারিকার বিখ্যাত গানের লাইন প্রতিপাদ্য করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সাংস্কৃতিক সংগঠন বিনোদন সংঘের আয়োজনে রবীন্দ্র-নজরুল উৎসব অনুষ্ঠিত হয়েছে। ৬ ফেব্রুয়ারি বুধবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে সন্ধ্যা ৭টায় এই উৎসব শুরু হয়।

‘রবীন্দ্র-নজরুল উৎসব’ শিরোনামে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। উপস্থিত অতিথিবৃন্দ বাঙালির স্বকীয়তা, সংস্কৃতি ও নিজস্বতায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টির ওপর আলোকপাত করেন।

উৎসবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর সৃষ্টিকর্ম নিয়ে সাংস্কৃতিক পরিবেশনা করেন সিলেটের সাংস্কৃতিক সংগঠন আনন্দলোক, নজরুল পরিষদ ও ছন্দ নৃত্যালয়ের শিল্পীবৃন্দ। মূলমঞ্চে রবীন্দ্রনাথ-নজরুলের গান নাচ আবৃত্তি পরিবেশনার সঙ্গে চলে শীতের পিঠাপুলির আয়োজন। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন বিনোদনের সংঘের পরিবেশনার মধ্য দিয়ে এই উৎসবের সমাপ্তি হয়।

বিনোদন সংঘের সভাপতি অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন জানান, বিনোদন সংঘের ৫০ জন শিল্পী রবীন্দ্র নজরুল উৎসবে পরিবেশনা করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close