সিকৃবিতে রবীন্দ্র নজরুল উৎস অনুষ্ঠিত

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

‘সবার হৃদয়ে রবীন্দ্রনাথ, চেতনাতে নজরুল’ ভুপেন হাজারিকার বিখ্যাত গানের লাইন প্রতিপাদ্য করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সাংস্কৃতিক সংগঠন বিনোদন সংঘের আয়োজনে রবীন্দ্র-নজরুল উৎসব অনুষ্ঠিত হয়েছে। ৬ ফেব্রুয়ারি বুধবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে সন্ধ্যা ৭টায় এই উৎসব শুরু হয়।

‘রবীন্দ্র-নজরুল উৎসব’ শিরোনামে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। উপস্থিত অতিথিবৃন্দ বাঙালির স্বকীয়তা, সংস্কৃতি ও নিজস্বতায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টির ওপর আলোকপাত করেন।

উৎসবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর সৃষ্টিকর্ম নিয়ে সাংস্কৃতিক পরিবেশনা করেন সিলেটের সাংস্কৃতিক সংগঠন আনন্দলোক, নজরুল পরিষদ ও ছন্দ নৃত্যালয়ের শিল্পীবৃন্দ। মূলমঞ্চে রবীন্দ্রনাথ-নজরুলের গান নাচ আবৃত্তি পরিবেশনার সঙ্গে চলে শীতের পিঠাপুলির আয়োজন। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন বিনোদনের সংঘের পরিবেশনার মধ্য দিয়ে এই উৎসবের সমাপ্তি হয়।

বিনোদন সংঘের সভাপতি অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন জানান, বিনোদন সংঘের ৫০ জন শিল্পী রবীন্দ্র নজরুল উৎসবে পরিবেশনা করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"